উখিয়ার ৭টি পূজামণ্ডপ পরিদর্শনে উপজেলা প্রশাসন

ইমরান আল মাহমুদ, কক্সবাজার জার্নাল :


সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হচ্ছে ৯ অক্টোবর থেকে। মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হবে দুর্গোৎসব। সারাদেশের ন্যায় উখিয়া উপজেলার ৭টি পূজামণ্ডপে উদযাপন করা হবে দুর্গাপূজা।

আনন্দের সাথে পূজা উদযাপনে সহযোগিতার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছে উপজেলা প্রশাসন। ইতিপূর্বে একটি প্রস্তুতিমূলক সভাও সম্পন্ন হয়েছে।

গত ৬ অক্টোবর রাজাপালং ইউনিয়নে অবস্থিত কাশিয়ারবিল সার্বজনীন হরি মন্দির, কাশিয়ারবিল সার্বজনীন শ্রী শ্রী বিষ্ণু মন্দির, হারাশিয়া খালকাঁচা পাড়া মন্দির ও উখিয়া দারোগা বাজার মন্দির পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর হোসেন।

৮ অক্টোবর বিকেলে পরিদর্শন করেন উত্তর ধুরুমখালী সার্বজনীন শ্রী শ্রী দুর্গা মন্দির, রুমখাঁবাজার মন্দির ও বালুখালী মন্দির।

পরিদর্শনকালে সংশ্লিষ্ট পূজামণ্ডপের কমিটি ও দায়িত্বরতদের সাথে কথা বলেন উপজেলা প্রশাসনের পরিদর্শন টিম। পরিদর্শনকালে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সালেহ আহমদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ, একাডেমিক সুপারভাইজার মো. বদরুল আলম সহ হলদিয়া পালং ইউনিয়নের চেয়ারম্যান এসএম ইমরুল কায়েস চৌধুরী ও রাজাপালং ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মীর শাহেদুল ইসলাম রোমান উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন বলেন,”প্রত্যেকটি পূজামণ্ডপে নিরাপত্তা নিশ্চিতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। উপজেলা প্রশাসনের জরুরী কন্ট্রোল রুম চালু করা হয়েছে। প্রত্যেক মণ্ডপে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি মণ্ডপে একজন করে ট্যাগ অফিসার দায়িত্ব দেওয়া হয়েছে।”